////মহান বিজয় দিবস উপলক্ষে “ইয়ুথ ফর বেটার ফিউচার সোসাইটি” (YBF) এর বিতর্ক প্রতিযোগিতাঃ

মহান বিজয় দিবস উপলক্ষে “ইয়ুথ ফর বেটার ফিউচার সোসাইটি” (YBF) এর বিতর্ক প্রতিযোগিতাঃ

মহান বিজয় দিবস’২২ উপলক্ষে Youth for Better Future Society – যুক্তির যুদ্ধে মুক্তি শ্লোগানকে সামনে রেখে ১৩ ডিসেম্বর’২২ বিকেল ৩.০০ ঘটিকায় সনামধন্য বেসরকারী বিশ্ববিদ্যালয় IUBAT—International University of Business Agriculture and Technology এর কনফারেন্স রুমে উম্মুক্ত বিতর্ক প্রতিযগিতার ফাইনাল পর্বের আয়োজন করে।

যেখানে সারাদেশের সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে ৭৬ টি টিম অংশগ্রহণ করে। ১১ নভেম্বর’২২ থেকে শুরু হওয়া অনলাইনে বাছাই পর্ব শেষে ১৮ টি দল চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। সেখান থেকে “টিম বিএনডিপি সোনারগাঁও” এবং “টিম দ্যা গ্রিন মাইলস” এই দুটি দল ফাইনাল পর্বের জন্য নির্বাচিত হয়। ফাইনাল পর্বে “টিম দ্যা গ্রিন মাইলস” দল বিজয়ী হয়।

বিজয়ী দলকে Youth For Better Future Society (YBF) পক্ষ থেকে ৩০০০/- ( তিন হাজার টাকা মাত্র ) এবং রানার-আপ দলকে ২০০০/- ( দুই হাজার টাকা মাত্র ) সাথে ক্রেস্ট, সার্টিফিকেট প্রদান করা হয়।


উক্ত প্রতিযোগিতাটি পরিচালনা করেন Youth for Better Future Society (YBF) এর সম্মানিত সভাপতি- জনাব হুমায়ুন কবির এবং সঞ্চালনা করেন YBF এর ডিবেট সেক্রেটারী – জনাব শামসুল ইসলাম মাসুদ।

বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিআইডি ব্রাঞ্চের সম্মানিত পুলিশ সুপার জনাব গোলাম বেনজির এবং আইইউবিএটি বিশ্ববিদ্যালয়ের সম্মানিত ভাইস চ্যান্সেলর জনাব প্রফেসর ড. আব্দুর রব।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইইউবিএটি বিশ্ববিদ্যালয়ের সম্মানিত রেজিস্টার- জনাব প্রফেসর ড. মোঃ লুতফর রহমান এবং উক্ত বিশ্ববিদ্যালয়ের সম্মানিত এসোসিয়েট প্রোক্টর- জনাব মো. সাদেকুল ইসলাম এবং YBF-এর বিতর্ক বিভাগের সম্মানিত উপদেষ্টা জনাব আশিকুর রহমান।

প্রধান অতিথি বক্তব্যে প্রতিযোগীদের উদ্দেশ্যে জনাব বেনজির বলেন, ডিবেট মেধাবীদের মেধা বিকাশ করা অন্যতম একটি মাধ্যম তিনি সকলের জন্য সুন্দর ভবিষ্যৎ কামনা করেন।


ফাইনাল পর্বের উদ্বোধনী আলোচনায় পরিচালক, ছাত্র-ছাত্রীদের বিতর্ক প্রতিযোগিতায় আরো বেশি সম্পৃক্ত হওয়ার আহবান জানান এবং YBF এর কার্যক্রমের সার্বিক দিক তুলে ধরেন”। সেই সাথে ছাত্র-ছাত্রীদের ক্যারিয়ার রিলেটেড যেকোনো কার্যক্রমের সাথে থাকার এবং ভবিষ্যতে তা অব্যাহত রাখার প্রতিশ্রুতি দেন।

বিতর্ক প্রতিযোগিতায় সার্বিক সহযোগিতার জন্য Debating Forum of IUBAT (DFI) এর প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সবশেষে তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।